Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

কঙ্গোয় নৌকাডুবিতে নিহত অন্তত ৮০

/ ৬১ ১ বার পঠিত
প্রকাশিত : বুধবার, ১২ জুন, ২০২৪

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ :: মধ্য-আফ্রিকার দেশ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের (ডি আর কঙ্গো) রাজধানী কিনশাসার মাই-এনডোম্বে প্রদেশে নৌকাডুবির এক ঘটনায় ৮০ জনের বেশি যাত্রী নিহত হয়েছেন। বুধবার প্রদেশের কোয়া নদীতে নৌকাডুবির এই ঘটনা ঘটেছে বলে দেশটির প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি জানিয়েছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, কঙ্গোর নৌপথে প্রায় এই ধরনের প্রাণঘাতী নৌ-দুর্ঘটনা ঘটে। দেশটির নৌপথে চলাচলকারী যানবাহনে সবসময়ই ধারণ ক্ষমতার বেশি যাত্রী পরিবহন করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া বার্তায় প্রেসিডেন্টের কার্যালয় বলেছে, গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট এই দুর্ভাগ্যজনক ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে যাতে ভবিষ্যতে এই ধরনের বিপর্যয় আবার না ঘটে সেই বিষয়ে পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

প্রেসিডেন্টের কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয়ভাবে তৈরি করা নৌকাটি সোমবার গভীর রাতে মাই-এনডোম্বে প্রদেশে ডুবে যায়। কোয়া নদীতে ডুবে যাওয়ার সময় নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন।

সূত্র: রয়টার্স, এপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English